নিজস্ব প্রতিবেদক: মোঃরিয়াজুল হাসান রনি। ঐক্য-বন্ধন স্বেচ্ছাসেবী সংগঠনের একজন সক্রিয় সদস্য।তিনি পরিবারের বড় ছেলে। তার জন্ম ২০০০ সালের ৫ ফেব্রুয়ারী যশোর জেলার মনিরামপুর থানার রঘুনাথপুর গ্রামে। পিতা মোঃশাহজামাল এবং মাতা মোছাঃরোজিনা বেগমের প্রথম পুত্র।

স্কুল নানার বাড়ি এবং নিজের বাড়ি পাশাপাশি হওয়াতে তার শৈশব কৈশোর খুবই আনন্দের সাথে অতিবাহিত হয়েছে। তার শিক্ষাজীবন শুরু হয় টেংরামারী সম্মিলনী প্রাইমারী এবং মাধ্যমিক বিদ্যালয় থেকে।ছোট থেকেই লেখাপড়ার প্রতি তিনি খুবই আগ্রহী ছিলেন । আগ্রহ থাকার কারণেই তিনি ২০১৪ সালে জে.এস.সি. পরীক্ষায় জি.পি.এ. ৪.৫০ পেয়ে এবং ২০১৭ সালে (বিঙ্গান বিভাগ থেকে ) এস.এস.সি পরীক্ষায় জি.পি.এ ৪.৮৬ পেয়ে উত্তীর্ণ হন। কেননা,তিনি বাংলা শেখার পাশাপাশি আরবী শিক্ষা অর্জন করেছেন,,এছাড়া সাংস্কৃতিক অঙ্গনেও রয়েছে তার পদচারণা। তিনি পঞ্চম শ্রেণীর ছাত্র থাকাবস্থায় গান শিখেছে এবং একাদশ শ্রেণীতে থাকাকালীন  নাচ শিখেছেন। স্কুলের সাংস্কৃতিক অনুষ্ঠানে ইসলামিক গজল উপস্থাপনা করেও

তিনি পুরস্কৃত  হয়েছিলেন।।তিনি ছোটবেলা থেকেই অত্যন্ত নম্র-ভদ্র স্বভাবের এবং উদার মনের মানুষ।সম্প্রতি ২০২৪ এর ভয়াবহ বন্যায় তার নির্লস পরিশ্রম এবং বন্যাদুর্গতদের পাশে দাঁড়ানো তার মানবসেবামূলক কাজের পরিচয় বহন করে।তিনি অত্যান্ত ধৈর্যশীল এবং সতন্ত্র ব্যক্তিত্বের অধিকারী। সুন্দর ও মার্জিত ব্যাবহারের জন্য বন্ধু মহলেও তার বিশেষ সমাদর রয়েছে। তিনি পলাশী আদর্শ কলেজ থেকে ২০১৯ সালে (বিঙ্গান বিভাগ থেকে)  জি.পি.এ ৪.২৫ পেয়ে এইচ.এস.সি পরীক্ষায় উত্তীর্ণ হন। বর্তমানে তিনি যশোর সরকারী মাইকেল মধুসূদন কলেজের গণিত বিভাগের চতুর্থ বর্ষের একজন নিয়মিত ছাত্র। ২০২৩ সালের  ৪আগস্ট মোছাঃআয়েশা সুলতানা বৃষ্টি এর সাথে তিনি পরিণয় সূত্রে আবদ্ধ হন।তিনি বর্তমানে শিক্ষকতা(টিউশন) পেশায় নিয়োজিত আছেন। সকলের মতো তারও জীবনের একটি লক্ষ্য আছে সেইটা হলো ফরেন ক্যাডার হওয়া। তিনি সবসময় মানবসেবা তথা সৎ পথে থেকে সর্বদা মানুষের কল্যাণে নিজেকে নিয়োজিত রাখতে চান।